স্বাস্থ্য সংবাদ

করোনা ভাইরাসে মৃতের সংখ্যায় চীনকে ছাড়িয়ে গেল ইতালি

মৃতের সংখ্যায় চীনসহ অন্য সব দেশকে ছাড়িয়ে গেল ইতালি। ইতালিতে নতুন করে ৪২৭ জনের মৃত্যুতে মোট মৃতের সংখ্যা হয়েছে ৩ হাজার ৪০৫। চীনে মৃত্যু হয়েছে ৩ হাজার ২৪৫ জনের। এক দিনে সর্বোচ্চ মৃতের সংখ্যাও এখন ইতালিতে। বিবিসি অনলাইনের এক প্রতিবেদনে এসব তথ্য দেওয়া হয়েছে।

ইতালিতে ১২ মার্চ দেশজুড়ে ‘লকডাউন’ করা হয়েছে। ২৫ মার্চ পর্যন্ত লকডাউন কার্যকর থাকলেও এ সময় আরও বাড়ানোর ঘোষণা দিয়েছে ইতালি সরকার। ইতালির বাসিন্দাদের ঘরে থাকার নির্দেশনা দেওয়া হয়েছে। এসব পদক্ষেপের পরও দেশটিতে এই মহামারি ঠেকানো যাচ্ছে না। প্রতিদিন চক্রবৃদ্ধি হারে বাড়ছে মৃতের সংখ্যা, একইভাবে বাড়ছে আক্রান্তের সংখ্যাও।

বিশ্বে করোনাভাইরাসে (কোভিড-১৯) এখন পর্যন্ত ২ লাখ ২০ হাজার মানুষ আক্রান্ত হয়েছে। এই ভাইরাস প্রাণ কেড়ে নিয়েছে ৯ হাজারের বেশি মানুষের। চীনে শুরু হলেও এর কেন্দ্র এখন ইউরোপ। আশার কথা শুনিয়েছে চীন—বুধবার দেশটির বাসিন্দাদের মধ্য থেকে করোনাভাইরাসে আক্রান্ত কোনো রোগী শনাক্ত হয়নি বলে চীনের পক্ষ থেকে বলা হয়েছে। তবে সম্প্রতি দেশের বাইরে থেকে আসা মানুষের মধ্যে ৩৪ জনের শরীরে করোনাভাইরাস পাওয়া যায়।

তবে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যার দিক দিয়ে অনেক এগিয়ে চীন। চীনে এ পর্যন্ত প্রায় ৮১ হাজার মানুষ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। আর ইতালিতে এখন পর্যন্ত আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে ৪১ হাজার ৩৫ জন।

এ সম্পর্কিত আরও পোস্ট

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button
Close
Close