আন্তর্জাতিক

এ বছরের শেষেই ভ্যাকসিন পেতে পরে ভারত

ভারতে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ৩০ লাখ ছাড়িয়ে গেছে। এর মধ্যেই ভারতের স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী হর্ষ বর্ধণ দাবি করেছেন যে, এ বছরের শেষের দিকেই হয়তো করোনার ভ্যাকসিন হাতে পেয়ে যাবে তার দেশ। খবর সিএনএন।

স্বাস্থ্যমন্ত্রী হর্ষ বর্ধণ জানিয়েছেন, ভারতের তৈরি সম্ভাব্য করোনা ভ্যাকসিনের একটি তৃতীয় পর্যায়ে রয়েছে। মানবদেহে এই ভ্যাকসিনের পরীক্ষামূলক প্রয়োগ শুরু হয়েছে। তিনি বলেন, আমরা খুবই আত্মবিশ্বাসী যে, এ বছরের শেষের দিকেই হয়তো আমাদের এই ভ্যাকসিন উন্নয়নের কাজ শেষ হবে।

তিনি বলেন, আমি খুবই আনন্দিত যে আট মাসের লড়াইয়ে ভারতে করোনা থেকে সুস্থতার হার অনেক বেড়ে গেছে। এর মধ্যেই করোনা থেকে সুস্থতার হার ৭৫ শতাংশ। হর্ষ বর্ধন বলেন, এর মধ্যেই প্রায় ২২ লাখ রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরেছে। আরও প্রায় ৭ লাখ রোগী দ্রুত সুস্থ হয়ে উঠেবে বলে আশা করা হচ্ছে।

দক্ষিণ এশিয়ার দেশগুলোর মধ্যে এখন পর্যন্ত করোনায় সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু দেখেছে ভারত।
দেশটির কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে আক্রান্ত হয়েছে আরও ৬৯ হাজার ২৩৯ জন। ফলে এখন পর্যন্ত ভারতে মোট করোনায় আক্রান্তের সংখ্যা ৩০ লাখ ৪৪ হাজার ৯৪০।

করোনায় আক্রান্তদের মধ্যে মারা গেছে ৫৬ হাজার ৭০৬ জন। গত ২৪ ঘণ্টায় নতুন করে মৃত্যু হয়েছে ৯১২ জনের। অপরদিকে ইতোমধ্যেই সুস্থ হয়ে উঠেছে ২২ লাখ ৮০ হাজার ৫৬৬ জন। অর্থাৎ করোনা থেকে সুস্থতার হার ৭৪ দশমিক ৮৯ শতাংশ। ভারতে বর্তমানে করোনার অ্যাক্টিভ কেস ৭ লাখ ৭ হাজার ৬৬৮।

এ সম্পর্কিত আরও পোস্ট

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button
Close
Close