কেনাকাটা

পিপিইতে থাকুন সুরক্ষিত

বর্তমানে সারা পৃথিবীর মানুষ একটি কঠিন সময় পার করছে। বাংলাদেশেও এর ব্যতিক্রম নয়। অনেক বিধিনিষেধের মধ্যে চলছে জীবন। তবে নতুন ভাবে নরমাল জীবনে আস্তে আস্তে যাপন শুরু করেছে কর্মজীবী মানুষ। এ মতুন নরমাল লাইফের জন্য আপনার সাহায্য করবে পিপিই। বাজারঘুরে প্রয়োজনীয় উপকরণে বিস্তারিত তুলে ধরা হলো।

দাম ও মান

কোনো ব্যক্তি যদি এমন কোনো জায়গায় কাজ করেন যেখানে সংক্রমিত হওয়ার সম্ভাবনা আছে, তাহলে তার জন্য পিপিই আবশ্যক। কারণ এ ক্ষেত্রে শুধু তিনিই সংক্রমিত হবেন না, বরং তার মাধ্যমে আরও অনেকেই সংক্রমিত হতে পারেন।

পারসোনাল প্রোটেকটিভ ইকুইপমেন্ট (পিপিই) অনেক ধরনের হতে পারে। তবে এটা নির্ভর করে কী ধরনের কাজে তা ব্যবহার করা হচ্ছে, তার ওপর। চিকিৎসকদের জন্য পিপিই খুবই গুরুত্বপূর্ণ। এ ছাড়া সাধারণ অনেক মানুষও বর্তমানে পিপিই পড়ছে। দেশের বাজারে বিভিন্ন মানের পিপিই বিক্রি হচ্ছে। এ পিপিইগুলোর দাম যত বেশি মান তত ভালো।

ব্যক্তিগত সুরক্ষার জন্য সাধারণ মানুষও পিপিই বেশি ক্রয় করছে। বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে সাধারণ মানের পিপিই দাম ২৫০ থেকে ৬০০ টাকার মধ্যে। একটু উন্নত মানের পিপিই এর দাম এক হাজার টাকা থেকে শুরু।

ফ্যাশন হাউস সারা করোনাকালের শুরু থেকেই পিপিই বিক্রি করছে। সারা প্রতিষ্ঠানটি বেশ ভালো সাড়া পেয়েছে পিপিইতে। সারা ফ্যাশন হাউসের সহকারী পরিচালক তারিকুল ইসলাম জানান, সারা’র পিপিই টাফেটা কাপড়ের ওপর পিইউ কোটিং করা। এবং পুরো পিপিই সিম টেপ দিয়ে সিলিং করা। যা শতভাগ পানি প্রতিরোধ করতে সক্ষম। সারা’র পিপিই ৮৮০ টাকা। জুতার কাভার সহ দাম পরবে ৯৯০ টাকা।

কোথায় পাবেন

দেশের বিভিন্ন ফ্যাশন হাউস ও ই- ই-কর্মাস প্রতিষ্ঠানগুলোতে বিক্রি হচ্ছে বিভিন্ন দাম ও মানের পিপিই। এ ছাড়া বর্তমানে ফুটপাত থেকে শুরু করে বড় বড় শপিং মলেও পিপিই পাওয়া যায়।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button
Close
Close